সিঙ্গার কোন দেশের কোম্পানি

সিঙ্গার হলো বাংলাদেশের একটি সেলাই মেশিন প্রস্তুতকারক কোম্পানি। কোম্পানিটি ব্রিটিশ ঔপনিবেশিক যুগে সেলাই মেশিনের প্রস্তুতকারক প্রতিষ্ঠান হিসেবে কাজ শুরু করে। পরবর্তীতে এই কোম্পানি সেলাই মেশিনের পাশাপাশি ভোক্তা ইলেকট্রনিক্সের অন্যতম নির্মাতা এবং পরিবেশক

সিঙ্গার কোম্পানি প্রায় পূর্ণ সার্ভিস অ্যাস্যুরেন্স বাজারে দক্ষতা অর্জন করেছে। এটি বিমা ও ফিনান্স সেবা সরবরাহ করে এবং এটির উদ্দেশ্য স্বাস্থ্য, জীবন, ভাবমূর্তি, প্রপ্রাতি, গৃহস্থালি, ব্যবসায়িক, বন্ধুত্ব, যাতাযাত এবং যাতাযাত প্রাপ্তির বিমা পরিচালনার মধ্যে অংশগ্রহণ করা। এই কোম্পানির উদ্দেশ্য হ'ল সবার জন্য সহজে বিমা প্রদান করা। এটি সম্পাদক বোর্ড দ্বারা নির্বাহিত হ'লেও এর মৌলিক মালিকানাধীনতা বাংলাদেশের একটি প্রতিষ্ঠান বা সরকার নয়। 

সিঙ্গার কোন দেশের কোম্পানি

 সিঙ্গার কোন দেশের কোম্পানি

সিঙ্গার প্রধানত বাংলাদেশের কোম্পানি। এটি বাংলাদেশে অবস্থিত একটি সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যা সম্পূর্ণ সংগঠিত এবং স্বতন্ত্র অ্যাসুরেন্স বিশেষজ্ঞ। সিঙ্গার আরো বেশ কিছু দেশে তাদের শাখা আছে। যেমন ইউক্রেন, পাকিস্তান, মালয়েশিয়া, নেপাল, ইন্দিয়া ইত্যাদি, তবে সিঙ্গার  এর সকল কার্যক্রম বাংলাদেশ থেকেই পরিচালিত হয়। 

সিঙ্গারের প্রধান কার্যালয় ঢাকায় অবস্থিত সিঙ্গার এর  প্রথম কার্যক্রম শুরু হয় ১৯০৫ সালে পরবর্তীতে ১৯২০ সালে ঢাকা ও চট্টগ্রামে দুটি দোকান স্থাপন করা হয়। ১৯৪৭ সালে উপমহাদেশের বিভাজনের পর বাংলাদেশ পূর্ব পাকিস্তান হিসাবে অভিভূত হয়। পূর্ব পাকিস্তানে সিঙ্গার পাকিস্তানের একটি শাখা পরিচালিত হতো বাংলাদেশ মুক্তিযুদ্ধের পর সিঙ্গার মোট দোকান ছিলো ২৩টি ।

১৯৭৯ সালে বিনিয়োগ নীতিতে পরিবর্তন নতুন ব্যবসার সুযোগ সৃষ্টি করে এবং এইসময় সিঙ্গার একটি অপারেটিং কোম্পানি হিসেবে নিবন্ধিত হয়, ১৯৮০ সালে চট্টগ্রামে প্রতি বছর ১০০০০ ইউনিট ক্ষমতাসম্পন্ন একটি সেলাই মেশিন উৎপাদন কারখানা প্রতিষ্ঠিত হয়।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url