আইবিএম কোন দেশের কোম্পানি

একটি বৃহত্তম প্রযুক্তি সংস্থা, যা বিশ্বের প্রযুক্তি উন্নয়নে একটি অগ্রণী স্থান অধিকার করে। প্রায় শতাধিক বছরের ঐতিহাসিক অভিজ্ঞতার সাংগঠিত বৃহত্তম প্রযুক্তি প্রতিষ্ঠান। আইবিএম দ্বারা তৈরি প্রোডাক্ট এবং পরিষেবা বিশ্বব্যাপী প্রযুক্তিগত সমস্যা সমাধানে সাহায্য করে এবং ব্যবসায়ের নির্দিষ্ট প্রয়োজনীয়তা সম্পন্ন করে। আইবিএম এর পণ্য এবং পরিষেবা বিশ্বব্যাপী বিপণন ও বিতরণ করা হয়, এবং এটি বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা হয়, যেমন কম্পিউটার হার্ডওয়্যার, সফটওয়্যার, ক্লাউড কম্পিউটিং, ডেটা বিশ্লেষণ, বিশেষজ্ঞ সেবা, এবং ব্লকচেইন প্রযুক্তি। 

আইবিএমের মূল লক্ষ্য হলো প্রযুক্তিতে নতুন অবদান রচনা করা, যা ব্যবসায়ের প্রয়োজনীয়তা পূরণ করে এবং জনসাধারণের চাহিদা পূরন করে। আইবিএম বিশ্বব্যাপী উদ্যোগের সাথে, আইবিএম প্রযুক্তির ভবিষ্যতে নেতৃত্ব নেয় এবং ব্যবসায়ের মৌলিক প্রয়োজনীয়তা সম্পন্ন করে। তার সংশ্লিষ্টতা, সংগঠনগত দক্ষতা, এবং প্রযুক্তির সাথে আদর্শ সম্পর্ক তৈরি করে এটি প্রযুক্তিতে নতুন অগ্রগতির পথে নেতৃত্ব দেয়।

আইবিএম কোন দেশের কোম্পানি

আইবিএম এর পূর্ণরূপ কি

আইবিএম বা IBM International Business Machines Corporation আইবিএমের পূর্ণরূপ হলো ইন্টারন্যাশনাল বিজনেস মেশিনস। এটি একটি বৈশ্বিক প্রযুক্তি সংস্থা যা তথ্য প্রযুক্তি, সাফটওয়্যার এবং হার্ডওয়্যার প্রস্তুত করে এবং বিভিন্ন ধরনের পরিষেবা সরবরাহ করে। আইবিএম (IBM) একটি প্রযুক্তি কোম্পানি যা ১৯১১ সালে স্থাপিত হয়েছিল। এটি বিশ্বের সর্ববৃহৎ এবং প্রায় সমস্ত দেশে অফিস ও সংস্থানের মাধ্যমে কার্যকরী। IBM প্রায় সকল ধরনের প্রযুক্তি প্রস্তুত করে যা বিভিন্ন ক্ষেত্রে ব্যবহৃত হয়, যেমন কম্পিউটিং, ডেটা এনালিটিক্স, ক্লাউড কম্পিউটিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI), সাইবার সিকিউরিটি, ব্লকচেইন, ইণ্টারনেট অব থিংস (IoT) ইত্যাদি। IBM এর গ্রাহক তাদের প্রযুক্তি সংস্থানের মাধ্যমে উচ্চমানের সেবা এবং পণ্য পেতে পারে। আইবিএম বিশেষত বড় উদ্যোগ ও সরবরাহকারী এককের জন্য প্রযুক্তিগত সমাধান তৈরি করে থাকে।

আইবিএম এর সদর দপ্তর

আইবিএমের প্রধান দপ্তর সাধারণত নিউয়র্ক সিটিতে অবস্থিত। এটি আইবিএমের প্রধান অফিস এবং ব্যবসায়িক কার্যাদেশ। এই দপ্তরে গবেষণা এবং উন্নত প্রযুক্তির উদ্ভাবন, ব্যবসায়িক নীতি এবং পরিচালনা নিয়ে কাজ করা হয়। এছাড়াও, প্রধান দপ্তরে বিভিন্ন আইবিএম কর্মকর্তা এবং শ্রমিকরা বিভিন্ন কাজে নিয়োজিত থাকেন, যেমন বিপণন, প্রযুক্তি উন্নতি, গবেষণা এবং উৎপাদন সংস্থা, এবং অন্যান্য ব্যবসায়িক কার্যক্রমে।

আইবিএম এর প্রতিষ্ঠাতা কে

আইবিএমের প্রতিষ্ঠাতা কর্তা ছিলেন হারম্যান হলারিথ, টমাস জন ওয়াটসন, চার্লস রানলেট ফ্লিন্ট, জর্জ উইনথ্রোপ ফেয়ারচিল্ড। এই চারজন প্রথমে আইবিএম কেন্দ্রিকরণ করার জন্য মার্কিন সমৃদ্ধি এবং প্রযুক্তি উন্নয়নে একটি কোম্পানি স্থাপন করেন যা ১৯১১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। তাদের লক্ষ্য ছিল বিজ্ঞান, গবেষণা এবং ব্যবসায়ের জন্য প্রযুক্তির উন্নতি করা। তাদের প্রথম কাজের মধ্যে একটি পাঞ্জি মেশিনের উন্নতি ছিল, যা তাদের ব্যবসায়ে অগ্রগতির পথ সুষ্ঠুভাবে চিহ্নিত করে। এরপর থেকে, আইবিএম অনেকগুলি উপাধায়ী প্রযুক্তি এবং সেবা প্রদান করে আসছে, যা বিশ্বের প্রযুক্তি সেতু হিসাবে পরিচিত।

আইবিএম কোন দেশের কোম্পানি

আইবিএম হলো মার্কিন যুক্তরাষ্ট্রের একটি কোম্পানি। তবে, এটি বিশ্বব্যাপী প্রযুক্তি সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান. আইবিএমের বিভিন্ন অফিস, গবেষণা এবং উন্নত কেন্দ্র বিভিন্ন দেশে রয়েছে। তাদের সেবাগুলি বিশ্বব্যাপী প্রযুক্তিতে উন্নতি করে এবং ব্যবসার প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার হয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url