বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন কোনটি

বর্তমানে বাংলাদেশে আটটি বিভাগ ও ৬৪ টি জেলা রয়েছে। তার মধ্যে অনেক গুলো ছোট আবার অনেক গুলো বড়। বর্তমানে বাংলাদেশে মোট ৪৫৭৮টি ইউনিয়ন রয়েছে। আমরা অনেকে জানি আবার অনেকই জানি না বাংলাদেশের ৪৫৭৮টি ইউনিয়ন মধ্যে কোন ইউনিয়ন টি সবচেয়ে ছোট। আজকের এই টিউটোরিয়ালে বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন কোনটি এই সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা হবে। আপনি যদি না জেনে থাকেন বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন কোনটি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য। যা থেকে আপনি জানতে পারবেন বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন কোনটি চলুন জেনে নেয়া যাক।

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন কোনটি 

বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন হলো হাজীপুর ইউনিয়ন। হাজীপুর ইউনিয়ন হলো ভোলা জেলার অন্তর্গত দৌলতখান উপজেলার একটি ইউনিয়ন। হাজীপুর ইউনিয়নের আয়তন হলো ৯০ হেক্টর বা ২২৩ একর। হাজীপুর ইউনিয়ন আয়তনের দিক দিয়ে বাংলাদেশের সবচেয়ে ছোট ইউনিয়ন। হাজীপুর ইউনিয়নের জনসংখ্যা হলো ২,৪৪১ জন। যার মধ্যে পুরুষ ১,২৯১ জন এবং মহিলা ১,১৫০ জন। হাজীপুর ইউনিয়নের জনসংখ্যার ঘনত্ব হলো ২,৭০০ বর্গ কিলোমিটার বা ৭,০০০ বর্গ মাইল। হাজীপুর ইউনিয়নের মোট পরিবারের সংখ্যা হলো ৫২১টি। হাজীপুর ইউনিয়নের প্রশাসনিক কার্যক্রম দৌলতখান থানার আওতাধীন। হাজীপুর ইউনিয়নের সাক্ষরতার হার হলো ২৩.৬%।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url