পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় কোনটি

আমাদের এই পৃথিবীতে অসংখ্য সুন্দর জায়গায় রয়েছে। আমরা প্রকৃতিক সৌন্দর্যের উপভোগ করার জন্য বিভিন্ন দেশে বা বিভিন্ন জায়গায় যেয়ে থাকি। আমাদের সবার পছন্দ একরকম না পৃথিবীতে অনেক সুন্দর জায়গায় রয়েছে এক এক জনের এক একটি জায়গায় পছন্দ। আমরা অনেকে জানি না পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় কোনটি। আজকের এই টিউটোরিয়ালে পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় কোনটি এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।  আপনি যদি না জেনে থাকেন পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় কোনটি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য। যা থেকে আপনি জানতে পারবেন পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় কোনটি চলুন জেনে নেয়া যাক। 

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় কোনটি 

পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় হলো অ্যান্টিলোপ ক্যানিয়ন। অ্যান্টিলোপ ক্যানিয়ন হলো আমেরিকার দক্ষিণ-পশ্চিমে একটি স্লট ক্যানিয়ন। যা অ্যারিজোনার লেচির পূর্বে নাভাজো ভূমিতে অবস্থিত। প্রকৃতিক সৌন্দর্যের দিক দিয়ে বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গায় এটি। অ্যান্টিলোপ ক্যানিয়নের পরে পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গায় হচ্ছে ভারত ও চীন সীমান্তবর্তী লাদাখের প্যাঙ্গোং লেক। অ্যান্টিলোপ ক্যানিয়নেরে প্রতি বছরে হাজার হাজার মানুষ ভ্রমণের জন্য যায়। অ্যান্টিলোপ ক্যানিয়নের মেঝে উচ্চতা ৩,৭০৪ ফুট বা ১,১২৯ মিটার। অ্যান্টিলোপ ক্যানিয়নের উচ্চ অ্যান্টিলোপ ক্যানিয়নের দৈর্ঘ্য হলো প্রায় ৬৬০ ফুট বা ২০০ মিটার এবং নিম্ন অ্যান্টিলোপ ক্যানিয়নের দৈর্ঘ্য হলো প্রায় ১,৩৩৫ ফুট বা ৪০৭ মিটার। অ্যান্টিলোপ ক্যানিয়নের গভীরতা প্রায় ১২০ ফুট বা ৩৭ মিটার।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url