পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কোনটি

প্রকৃতিক সৌন্দর্যের মধ্যে অন্যতম একটি সৌন্দর্য হলো সমুদ্র সৈকত। সমুদ্র সৈকত এমন একটি সৌন্দর্য যা আমরা ছোট বড় সবাই পছন্দ করি। বর্তমানে পৃথিবীতে অনেক গুলো সমুদ্র সৈকত আছে। তার মধ্যে অনেক গুলো বড় আবার অনেক গুলো ছোট। আমরা অনেকে জানি না পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কোনটি। আজকের এই টিউটোরিয়ালে পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কোনটি এই সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা হবে। আপনি যদি না জেনে থাকেন পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কোনটি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য। যা থেকে আপনি জানতে পারবেন পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কোনটি চলুন জেনে নেয়া যাক। 

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কোনটি

পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত হলো প্রাইয়া দো কাসিনো সমুদ্র সৈকত। এটি ব্রাজিলের দক্ষিণ উপকূলের রিও গ্রান্ডে দো সুল রাজ্যে দক্ষিণ আটলান্টিক মহাসাগরের তীরে অবস্থিত। বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ ভ্রমণের জন্য যায়। প্রাইয়া দো কাসিনো সমুদ্র সৈকতের সৈকতের সাদা বালি ও উষ্ণ তাপমাত্রা সারা বিশ্বের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষনীয় স্থান। রিও গ্রান্ডে শহর থেকে ২৪.২ কিলোমিটার ১৫.০ মাইল দূরে এই প্রাইয়া দো কাসিনো সমুদ্র সৈকত অবস্থিত। প্রাইয়া দো কাসিনো সমুদ্র সৈকতের দৈর্ঘ্য হলো ২৫৪ কিলোমিটার বা ১৫৮ মাইল। প্রাইয়া দো কাসিনো সমুদ্র সৈকতের পরে পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত হলো নব্বই মাইল ও কক্সবাজার সমুদ্র সৈকত। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url