ক্রোয়েশিয়ার রাজধানীর নাম কি

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের বিষয় হচ্ছে ক্রোয়েশিয়ার রাজধানীর নাম কি। যদি আপনি না জেনে থাকেন ক্রোয়েশিয়ার রাজধানীর নাম কি তাহলে এই টিউটোরিয়ালটি আপনার জন। এই টিউটোরিয়ালের মাধ্যমে জানতে পারবেন ক্রোয়েশিয়ার রাজধানীর নাম কি। চলুন জেনে নেয়া যাক ক্রোয়েশিয়ার রাজধানীর নাম কি। 

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

ক্রোয়েশিয়ার রাজধানীর নাম কি 

ক্রোয়েশিয়ার রাজধানীর নাম হলো জাগরেব। জাগরেব ক্রোয়েশিয়ার বৃহত্তম শহর এবং দেশটির সংস্কৃতির কেন্দ্রবিন্দু। জাগরেব এর নগরী আয়তন ৬৪১ বর্গ কিলোমিটার বা ২৪৭ বর্গ মাইল, পৌর এলাকা আয়তন ২০২.৪ বর্গ কিলোমিটার বা ৭৮.১ বর্গ মাইল এবং মহানগরের আয়তন হলো ৩,৭১৯ বর্গ কিলোমিটার বা ১,৪৩৬ বর্গ মাইল। শহরটি উচ্চতা হলো ১৫৮ মিটার বা ৫১৮ ফুট এবং সর্বোচ্চ উচ্চতা১,০৩৫ মিটারবা ৩,৩৯৬ ফুট। জাগরেব এর জলবায়ু গ্রীষ্মকালে গরম হয়, এবং শীতকালে একটি আপাত শুষ্ক ঋতু ছাড়া ঠান্ডা। শহরটির শীতকালীন গড় তাপমাত্রা ০.৫ ডিগ্রি সেলসিয়াস বা ৩১.১ ডিগ্রি ফারেনহাইট এবং গ্রীষ্মে গড় তাপমাত্রা হলো ২২ ডিগ্রি সে বা ৭১.৬ ডিগ্রি ফারেনহাইট।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url