জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি

বর্তমানে পৃথিবীতে মোট ২০৩ টিরও বেশি দেশ রয়েছে যার মধ্যে ১৯৩ টি দেশ জাতিসংঘের সদস্য রাষ্ট্র। এর মধ্যে অনেক গুলো দেশ আকারে ছোট। এই ছোট ছোট দেশ গুলো মিলে বড় দেশ গঠিত হয় এরং অনেক বড় বড় দেশ ভেঙ্গে ছোট দেশে পরিণত হয়েছে। বর্তমানে পৃথিবীতে বড় দেশের চেয়ে ছোট দেশ সংখ্যা বেশি। আজকের এই টিউটোরিয়ালে জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি না জেনে থাকেন তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন। এই টিউটোরিয়ালে মাধ্যমে আপনি জানতে পারবেন জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি চলুন জেনে নেয়া যাক জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি।

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি

জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ হলো ভারত। ভারত এশিয়া মহাদেশে অবস্থিত। ভারতের জনসংখ্যা হলো ১৩৭,৫৫,৮৬,০০০ জন। ভারত আয়তনের দিক দিয়ে দক্ষিণ এশিয়ার বৃহত্তম রাষ্ট্র এবং বিশ্বের সপ্তম বৃহত্তম রাষ্ট্র। ভারত পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক রাষ্ট্র। জনসংখ্যা দিক দিয়ে ভারতের আগে পৃথিবীর বৃহত্তম দেশ ছিলো চীন। ভারতে বর্তমানে হিন্দু ৭৯.৮ ভাগ, ইসলাম ১৪.২ ভাগ, খ্রিস্টান ২.৩ ভাগ, জৈন ০.৪ ভাগ, বৌদ্ধ ০.৭ ভাগ, শিখ ১.৭ ভাগ, এবং অন্যান্য ০.৯ ভাগ অন্যান্য ধর্মাবলম্বী লোক বসবাস করে। ভাতরে প্রধান ধর্ম হলো হিন্দু ধর্ম। 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url