কুমিল্লার সবচেয়ে বড় উপজেলা

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের এই টিউটোরিয়ালে কুমিল্লার সবচেয়ে বড় উপজেলা কোনটি এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। বর্তমানে কুমিল্লা জেলায় ১৭ টি উপজেলা রয়েছে। তার মধ্যে সবচেয়ে বড় উপজেলা কোনটি আমরা অনেকে জানি আবার অনেকই জানি না। আপনি যদি না জেনে থাকেন কুমিল্লার সবচেয়ে বড় উপজেলা কোনটি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য। যা থেকে আপনি জানতে পারবেন কুমিল্লার সবচেয়ে বড় উপজেলা কোনটি চলুন জেনে নেয়া যাক।

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

কুমিল্লার সবচেয়ে বড় উপজেলা 

কুমিল্লার সবচেয়ে বড় উপজেলা হলো মুরাদনগর উপজেলা। মুরাদনগর উপজেলার আয়তন হলো ৩৪০.৭৩ বর্গ কিলোমিটার। মুরাদনগর উপজেলা আয়তনের দিক দিয়ে কুমিল্লা জেলার সবচেয়ে বড় উপজেলা। মুরাদনগর উপজেলার উত্তরে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা, দক্ষিণে চান্দিনা উপজেলা, পূর্বে দেবিদ্বার উপজেলা, এবং পশ্চিমে দাউদকান্দি উপজেলা অবস্থিত। মুরাদনগর উপজেলায় বর্তমানে ২টি থানা ও ২২টি ইউনিয়ন রয়েছে। মুরাদনগর উপজেলার জনসংখ্যা হলো ৬,৬৭,৩২০জন জন। মুরাদনগর উপজেলায় বর্তমানে ১৫৩ টি মৌজা, ৩০৮ টি গ্রাম, ৮২,৭০০ টি পরিবার, এবং ০২টি পুলিশ স্টেশন রয়েছে। মুরাদনগর উপজেলার সাক্ষরতার হার হলো ৪৬%।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url