সেভেন আপ কোন দেশের কোম্পানি

প্রিয় পাঠক আজকের এই টিউটোরিয়ালের সেভেন আপ কোন দেশের কোম্পানি এবং সেভেন আপ কোম্পানির মালিক সিইও কে প্রতিষ্ঠাতা কে সদর দপ্তর কোথায় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আপনি যদি একজন সেভেন আপ মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন, অথবা কোনো কারণে জানতে চান যে সেভেন আপ কোন দেশের কোম্পানি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য যার মাধ্যমে আপনি সেভেন আপ কোন দেশের কোম্পানি এই বিষয়টা জানতে পারবেন। চলুন জেনে নেয়া যাক। 

সেভেন আপ একটি লেবু ও পাতিলেবু গন্ধযুক্ত ক্যাফিনহীন কোমল পানীয়, যা আমরা কমবেশি সবাই খেয়ে থাকি। আপনি যদি সেভেন আপ কোন দেশের কোম্পানি এটা জানতে চান তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য, এই টিউটোরিয়ালে সেভেন আপ কোন দেশের কোম্পানি এবং সেভেন আপ এর অর্থ কি? 7up উৎপাদনকারী কোম্পানি কোনটি  7up কোম্পানির মালিক কে এই সকল বিষয়াবলী সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

সেভেন আপ এর অর্থ কি?

সেভেন আপন যার পূর্বনাম ছিলো ৭ আপ লিথিয়েটেড লেমন সোডা। ১৯৩৬ সালে এই নামের শেষের তিন অংশ বাদ দিয়ে শুধু সেভেন আপ করা হয়। সেভেন আপ নামের ইতিহাস বা নামের উৎপত্তি স্পষ্ট না। ব্রিটভিক দাবি করেন সেভেন আপ তৈরি করা হয়েছে ৭ ভিন্ন উপাদান দিয়ে তাই এর নাম সেভেন আপ রাখা হয়েছে। কিন্তু অন্যরা দাবি করেছেন যে সেভেন আপ এর মূল রেসিপিতে থাকা লিথিয়ামের কোডেড রেফারেন্সের পারমাণবিক ভর ছিলো ৭ তাই এর নাম রাখা হয়েছে সেভেন আপ। 

এছাড়া এটাও দাবী করা হয় যে তখন কোকা কোলা এবং অন্যান্য বেশিরভাগ কোমল পানীয় ৬ আউন্সের বোতলে ছিল। শুধুমাত্র সেভেন আপের বোতলের ওজন ৭ আউন্স এই জন্য এর নাম সেভেন আপ রাখা হয়েছে। 

সেভেন আপ কোন দেশের কোম্পানি

সেভেন আপ আন্তর্জাতিকভাবে বিতরণ করে পেপসিকো। তবে সেভেনে আপ হচ্ছে আমেরিকান কোম্পানি। সেভেন আপ এর সদর দপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের ৩৩ তম অঙ্গরাজ্য অরেগন এর বৃহত্তম শহর পোর্টল্যান্ডে।

সেভেন আপ কোম্পানির মালিক কে

সেভেন আপ তৈরি করেছিলেন সেন্ট লুইস ভিত্তিক কোম্পানি দ্য হাউডি কর্পোরেশন এর প্রতিষ্ঠাতা চার্লস লিপার গ্রিগ। ১৯২৯ সালের ওয়াল স্ট্রিট মন্দার কিছুদিন আগে বিব লেবেল লিথিয়েটেড লেমন লাইম সোডা নামের একটি পণ্য আবিষ্কার করেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url