vivo কোন দেশের কোম্পানি

প্রিয় পাঠক আজকের এই টিউটোরিয়ালের vivo কোন দেশের কোম্পানি এবং vivo কোম্পানির মালিক সিইও কে প্রতিষ্ঠাতা কে সদর দপ্তর কোথায় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আপনি যদি একজন vivo মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন, অথবা কোনো কারণে জানতে চান যে vivo কোন দেশের কোম্পানি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য যার মাধ্যমে আপনি vivo কোন দেশের কোম্পানি এই বিষয়টা জানতে পারবেন। চলুন জেনে নেয়া যাক।

vivo কোন দেশের কোম্পানি

vivo কোন দেশের কোম্পানি 

ভিভো মোবাইল হচ্ছে চায়না কোম্পানি। vivo কোম্পানি চীনের বহুজাতিক প্রযুক্তি কোম্পানি বা সংস্থা যা স্মার্টফোন উৎপাদন, উন্নয়ন, ও সফটওয়ার, যন্ত্রপাতি এবং অনলাইন পরিষেবা প্রদান করে। vivo কোম্পানির প্রতিষ্ঠাতা হলেন  ডুয়ান ইয়ংপিং আর প্রধান ব্যক্তি বা প্রধান নির্বাহী কর্মকর্তা হলেন শেন উই ভিভো মোবাইল বাণিজিক অঞ্চলের মধ্যে উল্লেখযোগ্য হলো বাংলাদেশ, ভারত, নেপাল, চীন, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, ফিলিপাইন, রাশিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড ও ভিয়েতনাম। 

vivo কোম্পানির মাতৃ প্রতিষ্ঠানের নাম বিবিকে ইলেক্ট্রনিকস, vivo কোম্পানির প্রতিষ্ঠিত হয় ২০০৯ তবে ভিভো প্রথম এক্স১ মডেলের স্মার্টফোন বাজারে আনে ২০১২ সালে। ভিভোর এক্স১ এমন একটি ফোন ছিল যাতে হাই-ফাই চিপ ব্যবহার করা হয়েছিলো। পরের বছর ২০১৩ সালে পৃথিবীর প্রথম ২কে-রেজোলিউশনের স্ক্রিনওয়ালা ফোন এক্সপ্লে৩এস বাজারে আনে ভিভো। পরবর্তীতে ২০১৫ সালে vivo কোম্পানি পৃথিবীর দশম বৃহত্তর মোবাইল উৎপাদকে পরিণত হয় এবং বাজার শেয়ার ২.৭ শতাংশে দাঁড়ায়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url