ময়মনসিংহ শিক্ষা বোর্ড কোথায় অবস্থিত

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের এই টিউটোরিয়ালে ময়মনসিংহ শিক্ষা বোর্ড কোথায় অবস্থিত এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে, আপনি যদি ময়মনসিংহ বিভাগের একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে অবশ্য আপনার জানা থাকা দরকার যে ময়মনসিংহ শিক্ষা বোর্ড কোথায় অবস্থিত, জানা থাকা ভালো এতে করে যেকোনো সময় কাজে লাগবে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড কোথায় অবস্থিত


ময়মনসিংহ শিক্ষা বোর্ড বাংলাদেশের ময়মনসিংহ বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর নিয়ন্ত্রক কর্তৃপক্ষ হিসেবে কাজ করে থাকে। ২০১৭ সালে ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়, এর আগে ২০১৫ সালে ময়মনসিংহ শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার কাজ শুরু হয় তারপর ২০১৬ সালে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর লিখিত চিঠি পাঠান। 


ময়মনসিংহ নতুন শিক্ষা বোর্ড স্থাপনের নীতিগত সিদ্ধান্ত নিয়ে এর যৌক্তিকতা যাচাইয়ে সাত সদস্যের একটি কমিটি গঠন করে। কমিটির মতামতের ভিত্তিতে ময়মনসিংহে নতুন শিক্ষা বোর্ড স্থাপনে প্রধানমন্ত্রীর কাছে মন্ত্রণালয় প্রস্তাব পাঠালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা অনুমোদন করেন। ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর নেত্রকোণা ও ময়মনসিংহ এই ৪ টি জেলার অন্তর্ভুক্ত এই শিক্ষা বোর্ডের অবস্থান হচ্ছে ময়মনসিংহ সদর খাগডহর বাজার বাসা নাম্বার ৪২ 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url