বৃন্দাবন কোথায় অবস্থিত

প্রিয় পাঠক আজকের বিষয় হচ্ছে বৃন্দাবন কোথায় অবস্থিত? এবং বৃন্দাবন কেন বিখ্যাত এই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা। আপনার যদি বৃন্দাবন কোথায় অবস্থিত বা বৃন্দাবন সম্পর্কে জানার আগ্রহ থাকে তাহলে এই টিউটোরিয়ালের টি পড়তে পারেন এখানে আমরা বৃন্দাবন কোথায় অবস্থিত? বৃন্দাবন কোন জেলায় অবস্থিত? বৃন্দাবন কোন নদীর তীরে অবস্থিত? এবং বৃন্দাবন কেন বিখ্যাত? এই সকল বিষয়াবলী জানতে পারবেন। চলুন জেনে নেয়া যাক।

বৃন্দাবন কোথায় অবস্থিত


বৃন্দাবন কোথায় অবস্থিত

অনেকই জানে না যে বৃন্দাবন কোথায় অবস্থিত?  ভারতীয় হিন্দুদের কাছে বৃন্দাবন একটি পবিত্র জায়গা। বৃন্দাবন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মথুরা জেলার অন্তর্গত একটি শহর। মথুরা জেলা সদর থেকে ১১ কিলোমিটার দূরে আগ্রা-দিল্লি হাইওয়ের ২ নং জাতীয় সড়ক উপর অবস্থিত।

বৃন্দাবন কোন রাজ্যে অবস্থিত

বৃন্দাবন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের অবস্থিত একটি শহর। বৃন্দাবন কোন জেলায় অবস্থিত? বৃন্দাবন কোন নদীর তীরে অবস্থিত? বৃন্দাবনে যমুনা নদীর অবস্থিত, তীরে কেশী ঘাট

বৃন্দাবন কেন বিখ্যাত

বৃন্দাবন শহরে রাধা ও কৃষ্ণের অনেকগুলি মন্দির আছে। হিন্দু সম্প্রদায়ের কাছে বৃন্দাবন একটি পবিত্র তীর্থস্থান। বৃন্দাবন, গোবর্ধন ও গোকুল কৃষ্ণের জীবনের সঙ্গে যুক্ত। শ্রী কৃষ্ণের বড়ভাই বলরাম ও অন্যান্য রাখাল বালকদের সঙ্গে তিনি এখানে দুষ্টুমি করে বেড়াতেন। এবং হিন্দু ধর্মগ্রন্ত্র ভাগবত পুরান এ উল্লেখ আছে যে রাধিকা ও কৃষ্ণ বৃন্দাবনের বনেই রাসলীলা ও অন্যান্য বাল্যলীলা করতেন। কৃষ্ণের ভক্তেরা প্রতি বছর এই স্থানে তীর্থযাত্রায় আসেন এবং বিভিন্ন উৎসবে অংশগ্রহণ করেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url