ইরানের প্রেসিডেন্ট এর নাম কি

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের এই টিউটোরিয়ালে ইরানের প্রেসিডেন্ট এর নাম কি এবং ইরানের প্রেসিডেন্ট এর সংক্ষিপ্ত জীবনী সম্পর্কে আলোচনা করা হবে। আপনি যদি ইরানের প্রেসিডেন্ট এর নাম কি এটা জানতে চান তাহলে এই টিউটোরিয়াল টি  আপনার জন্য যার মাধ্যমে আপনি ইরানের প্রেসিডেন্ট এর নাম কি এবং ইরানের প্রেসিডেন্ট এর সংক্ষিপ্ত জীবনী সম্পর্কে জানতে পারবেন চলুন জেনে নেয়া যাক। 

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

ইরানের প্রেসিডেন্ট এর নাম কি 

ইরানের প্রেসিডেন্ট এর নাম হলো ইব্রাহিম রাইসি। ইব্রাহিম রাইসি ইরানের ৮ তম রাষ্ট্রপতি। ইব্রাহিম রাইসি ২০২১ সালে ইরানের রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন। ইরানের প্রেসিডেন্ট হিসেবে ইব্রাহিম রাইসি ৬২ ভাগ ভোট পেয়ে বিজয়ী হয়। তিনি একজন ইরানীয় রক্ষণশীল ও প্রিন্সপালিস্ট রাজনীতিবীদ ও মুসলিম বিচারপতি। ধর্মরাষ্ট্র ও রাষ্ট্রপতি শাসিত গণতন্ত্রের সংমিশ্রণে গঠিত ইরানের রাজনীতি।


ইব্রাহিম রাইসি জন্মগ্রহণ করে ১৪ ডিসেম্বর ১৯৬০ সালে। ইব্রাহিম রাইসি এর বয়স হলো ৬২ বছর। তিনি ইরানের মাসহাদ শহর জন্মগ্রহণ করে। ইব্রাহিম রাইসি এর রাজনৈতিক দলের নাম হলো কম্ব্যাটেন্ট ক্লারগি অ্যাসোসিয়েশন। ইব্রাহিম রাইসি এর স্ত্রী নাম হলো জামিলে আলামোলহোজা। ইব্রাহিম রাইসি এর দুটি সন্তান আছে। ইব্রাহিম রাইসি শহিদ মোতাহারি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url