oic এর বর্তমান মহাসচিব কে

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের এই টিউটোরিয়ালে আন্তর্জাতিক ইসলামি সহযোগিতা সংস্থা oic এর বর্তমান মহাসচিব কে এই বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয়েছে, আপনি যদি oic এর বর্তমান মহাসচিব কে জানতে চান তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য যার মাধ্যমে আপনি oic এর বর্তমান মহাসচিব কে এবং ইসলামি সহযোগিতা সংস্থা সম্পর্কে অনেক কিছুই জানতে পারবেন চলুন জেনে নেয়া যাক।

oic এর বর্তমান মহাসচিব কে

oic যার পূর্ণরুপ হচ্ছে organisation of Islamic de la cooperation বা ইসলামি সহযোগিতা সংস্থা, এটি একটি আন্তর্জাতিক ইসলামি সংস্থা। পূর্বে সংস্থাটির নাম ছিল ইসলামি সম্মেলন সংস্থা। ১৯৬৯ সালে গঠিত সংস্থাটিতে ৫৭টি দেশ প্রতিনিধিত্ব করছে যার মধ্যে ৪৯টি মুসলমান প্রধান দেশ। সংস্থাটির মতে তারা ‘মুসলিম বিশ্বের সম্মিলিত কণ্ঠস্বর’ হিসেবে এবং ‘আন্তর্জাতিক শান্তি ও সম্প্রীতি প্রচারের চেতনা নিয়ে মুসলিম বিশ্বের স্বার্থ ধারণ ও সুরক্ষায়’ কাজ করে থাকে।

বর্তমানে oic এর বর্তমান মহাসচিব বা মহাপরিচালক এর নাম হোসেইন ইব্রাহীম তাহা তিনি একজন চাদিয়ান রাজনীতিবিদ এবং কূটনীতিক। হোসেইন ইব্রাহীম তাহা ২০১৭ সালে চাঁদ সরকারের পররাষ্ট্র মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির চ্যান্সেলর।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url