বর্তমান মন্ত্রিপরিষদ সচিব কে

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের এই টিউটোরিয়ালে বর্তমান মন্ত্রিপরিষদ সচিব কে এই বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয়েছে, আপনি যদি বর্তমান মন্ত্রিপরিষদ সচিব কে জানতে চান তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য যার মাধ্যমে আপনি বর্তমান মন্ত্রিপরিষদ সচিব কে এবং বর্তমান মন্ত্রিপরিষদ সচিবের সংক্ষিপ্ত জীবনেমী সম্পর্কে জানকে পারবেন। চলুন জেনে নেয়া যাক।

বর্তমান মন্ত্রিপরিষদ সচিব কে

বাংলাদেশের সবচেয়ে সিনিয়র সরকারি কর্মকর্তাকে সরকার মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দিয়ে থাকেন। মন্ত্রিপরিষদ সচিব যিনি বাংলাদেশের মন্ত্রিপরিষদ বিভাগের প্রধান নির্বাহী এছাড়াও মন্ত্রিপরিষদ সচিব বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা হিসেবে বিবেচিত। প্রধানমন্ত্রী যেকোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে মন্ত্রিপরিষদ সচিবের সাথে আলোচনা করেন এবং তার পরামর্শ গ্রহণ করেন। 


বর্তমান মন্ত্রিপরিষদ সচিব এর নাম মাহবুব হোসেন তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের অষ্টম ব্যাচের কর্মকর্তা। মাহবুব হোসেন তার চাকরিজীবনে বাণিজ্য মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের সহকারী/সিনিয়র সহকারী সচিব, উপসচিব, যুগ্মসচিব জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির প্রশিক্ষক, স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের উপ-প্রধান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব এবং বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url