বাহরাইনের স্বাধীনতা দিবস কবে?

প্রিয় পাঠক আজকের এই টিউটোরিয়ালের বাহরাইনের স্বাধীনতা দিবস কবে এবং বাহরাইন স্বাধীনতা লাভ করে কবে ও বাহরাইন কোন দেশ থেকে স্বাধীনতা লাভ করে এই সকল বিষয়ে প্রাথমিক আলোচনা করা হয়েছে। আপনি যদি বাহরাইনের স্বাধীনতা দিবস কবে জানতে চান তাহলে এই টিউটোরিয়ালের টি আপনার জন্য। যার মাধ্যমে আপনি বাহরাইনের স্বাধীনতা দিবস কবে জানতে পারবেন, চলুন জেনে নেয়া যাক।

বাহরাইনের স্বাধীনতা দিবস কবে

বাহরাইনের স্বাধীনদা দিবস কবে? বাহরাইনের স্বাধীনতা দিবস হচ্ছে ১৫ই আগষ্ট, ১৯৭১ সালে এই দিনে বাহরাইন যুক্তরাজ্য থেকে স্বাধীনতা লাভ করে, এবং প্রতি বছর ১৫ই আগষ্ট বাহরাইনের এই দিবসটি স্বাধীনতা দিবস হিসেবে উৎযাপন করক হয়। ১৫ আগস্ট বাহরাইনের স্বাধীনতা দিবসে সকল সরকারি বেসরকারি অফিস আদালত বন্ধ থাকে।


বাহরাইন স্বাধীনতা লাভ করে কবে

বাহরাইন স্বাধীনতা লাভ করে কবে ১৯৭১ সালের ১৫ আগষ্ট। ১৯৬৮ সালে বাহরাইন কাতার ও সংযুক্ত আরব আমিরাতের ৭টি শেখরাজ্যের সাথে মিলে একটি বৃহৎ সংযুক্ত আরব আমিরাত গঠনের সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু ১৯৭১ সাল নাগাদ এই নয় রাজ্য সংযুক্ত করার ব্যাপারে একমত হতে পারেনি। যারফলে ১৯৭১ সালের ১৫ই আগস্ট বাহরাইন একক রাষ্ট্র হিসেবে স্বাধীনতা ঘোষণা করে। এবং ১৯৭৩ সালে প্রথম সংসদ নির্বাচন হয়।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url