Samsung কোন দেশের কোম্পানি

 প্রিয় পাঠক আজকের এই টিউটোরিয়ালের samsung কোন দেশের কোম্পানি এবং samsung কোম্পানির মালিক সিইও কে প্রতিষ্ঠাতা কে সদর দপ্তর কোথায় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আপনি যদি একজন samsung মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন, অথবা কোনো কারণে জানতে চান যে samsung কোন দেশের কোম্পানি তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য যার মাধ্যমে আপনি samsung কোন দেশের কোম্পানি এই বিষয়টা জানতে পারবেন। চলুন জেনে নেয়া যাক।

Samsung কোন দেশের কোম্পানি

বাংলাদেশের যত ব্যান্ডের বা কোম্পানির মোবাইল প্রচলিত আছে তার সবগুলোই চায়না কোম্পানি। একমাত্র samsung হচ্ছে কুরিয়ান কোম্পানি। হ্যাঁ samsung একটি দক্ষিণ কোরীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান। যারা বিভিন্ন খাতে ব্যবসা করে থাকে, এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে স্যামসাং ইলেকট্রনিক্স যারা বিশ্বের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান। স্যামসাং এর বর্তমান চেয়ারম্যান হলেন ই গেওন্-হ্বি, যিনি স্যামসাং এর প্রতিষ্ঠাতা 'লি বিয়ং চল এর তৃতীয় সন্তান।

Samsung এর জনপ্রিয় পণ্যগুলির মধ্যে Galaxy সিরিজ স্মার্টফোন, স্যামসাং স্মার্ট টিভি, স্যামসাং ল্যাপটপ, রিফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার এবং স্যামসাং ট্যাবলেট, মনিটর, ক্যামেরা, স্মার্টহোম উপকরণ, স্মার্ট ওভেন, স্মার্ট ওয়াচ, স্মার্ট অ্যাক্সেসরিজ, হেডফোন, সার্ভার, ইটিভি সেটটপ বলদ এবং বিভিন্ন প্রকারের স্মার্টফোনের বিনামূল্যে প্রযুক্তি প্রযুক্তি নির্মিত এবং বিপণন করে। 

Samsung কোম্পানির প্রোডাক্ট মধ্যে এশিয়া, দক্ষিণ এশিয়া, আমেরিকা ইউরুপ সহ বহির্বিশ্বের প্রায় ১৫০ দেশে  রপ্তানি হয়। স্যামস্যাং মোবাইল ব্যবসার পাশাপাশি আরো অনেক ব্যবসা আছে যার মধ্যে উল্লেখযোগ্য হল জাহাজ ও বিল্ডিং নির্মাণ। samsung এর নির্মাণকেন্দ্রের আয়তন ৪০ কোটি বর্গফুট যা গড়পড়তা ২০৫টি ফুটবল মাঠের সমান। পৃথিবীর সবচেয়ে উচু দালান বুর্জ আল খলিফা নির্মাণ করেছে স্যামসাং। যেখান থেকে মোট আয় হয়েছে ৩০ হাজার ৫০০ কোটি ডলার।

samsung কোম্পানি ২০১৩ সালে শুধু বিজ্ঞাপনের জন্য খরচ করেছে ১ হাজার ৪০০ কোটি ডলার। অ্যাপল, গুগল ও মাইক্রোসফট এই তিন কোম্পানিতে যত লোক কাজ করে তারচেয়ে বেশি লোক কাজ করে এই samsung কোম্পানিতে। samsung কোম্পানির কর্মী সংখ্যা ৪ লাখ ৯০ হাজার।দক্ষিণ কোরিয়ার মোট জিডিপির ১৭ শতাংশ আসে samsung কোম্পানি থেকে। ২০২১ সালে ২৩৬  বিলিয়ন মার্কিন ডলার।




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url