kfc কোন দেশের কোম্পানি

KFC হল Kentucky Fried Chicken এর সংক্ষিপ্ত নাম, যা একটি প্রসিদ্ধ আমেরিকান ফাস্ট ফুড চেইন রেস্টুরেন্ট চেইন। এটি আমেরিকান ব্যবসায়ী কলনেল স্যান্ডার্স দ্বারা 1930 এর দশকে স্থাপিত করা হয়েছিল। এই চেইনটি বিশ্বের বিভিন্ন দেশে প্রচলিত এবং ব্যবসায়িকভাবে সফল হয়েছে। সাধারণত, এটির মূল সংস্থান হল মারিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র। তবে, এখন এটি বিশ্বের বিভিন্ন দেশে উপস্থিত এবং প্রতিষ্ঠান করা হয়েছে। 

kfc কোন দেশের কোম্পানি

KFC বিশ্বব্যাপী একটি পরিচিত ব্র্যান্ড, যা বিভিন্ন দেশে অনেক প্রচলিত। এই কোম্পানি একটি অনুষঙ্গে প্রচারিত হয়েছে যে তার চিকেন ডিশগুলি প্রধানত স্বাদু ও মজাদার। এখানে বিভিন্ন দেশে লোকসমূহের পছন্দ এবং খাবারের স্বাদ অনুযায়ী কিছু বদলে যেতে পারে। যেমন, কিছু দেশে কোম্পানি স্থানীয় খাবারের সাথে মিশে মিশে এলাকার ভাষায় সেবা প্রদান করে। কিছু দেশে তাদের মেনুতে মসলা ও রূপান্তরিত পদার্থ যোগ করে যা ওয়েস্টার্ন চিকেন ডিশ থেকে পাওয়া যায় না। এটি একটি সফল ব্র্যান্ড হওয়ার কারণে বিশ্বব্যাপী রয়েছে এবং বিভিন্ন সংস্থানে লোকজনের মাঝে পুরনো পছন্দ।

কেন্টাকি ফ্রাইড চিকেন, বা সাধারণত KFC হয়, বিশ্বের একটি পরিচিত ফাস্ট ফুড চেইন রেস্টুরেন্ট। এটি চিকেন রেস্টুরেন্ট চেইন হিসাবে পরিচিত, যা আমেরিকান খাবার বিপণন করে, প্রধানত ফ্রাইড চিকেন এবং অন্যান্য চিকেন প্রস্তুতি প্রদান করে।

KFC এর শুরুতে কেন্টাকির হেনডারসন স্যান্ডার্স দ্বারা হয়েছিল একটি মূল রেস্টুরেন্ট পরিচালনা। তার স্থাপনা হয়েছিল ১৯৩০ সালে, আর এর পর থেকে এটি একটি ব্রান্ড নাম হিসেবে পরিচিতি অর্জন করে এবং বিশ্বের বিভিন্ন অংশে বিস্তৃত হয়েছে।

KFC এর বিশেষত্ব হলো তাদের রহস্যময় মিশ্রণ বা "হার্বাল চিকেন" মসলা, যা তাদের স্বতন্ত্র ফ্রাইড চিকেনের স্বাদের মূল রহস্য। এছাড়াও, তারা চিকেন সহ বিভিন্ন খাবার বিক্রি করেন, যেমন স্যান্ডউইচ, বার্গার, ফ্রাইড চিকেন বাকেট, ফ্রাইড চিকেন নাগেট, ফ্রাইড চিকেন স্ট্রিপ, সালাড, বিভিন্ন রকমের সস এবং ডিজার্ট।

KFC এখন বিশ্বের বৃহত্তম ফাস্ট ফুড চেইন হিসাবে মন্তব্য করা হয়, যা বিশ্বের অনেক দেশে শাখা থাকলেও, এটি প্রধানত উত্তর আমেরিকার প্রধান বাজারে ব্যবসা করে। এর প্রধান কার্যালয় লুইসভিল, কেন্টাকি, মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url