এপেক্স কোন দেশের কোম্পানি

এপেক্স জুতা হলো একটি পরিচিত জুতা ব্র্যান্ড। এটি বিভিন্ন ধরনের জুতা উৎপাদন করে এবং সাধারণত প্রযুক্তিগত উন্নতি ও ডিজাইনে প্রসিদ্ধ। এই ব্র্যান্ডের জুতাগুলি বিশেষভাবে ব্যবহারযোগ্য এবং স্টাইলিশ হয়ে পরিচিত। এপেক্স জুতা বিভিন্ন স্পোর্টস জুতা, ফর্মাল জুতা এবং স্নিকার্স সহ বিভিন্ন শ্রেণিতে উপলব্ধ থাকে। এই ব্র্যান্ডের জুতাগুলি অনেকেরই দৈনন্দিন ব্যবহারের জন্য পছন্দ করেন কারণ এগুলি কমফর্টেবল এবং ডিজাইনে সুন্দর হয়ে থাকে।

এপেক্স তার জুতা ও অন্যান্য পোশাক পণ্য ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এপেক্স একটি বৃহত ও প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান, যা বিভিন্ন ধরনের জুতা এবং পোশাক উৎপাদন করে এবং তাদের পণ্য বিশ্বব্যাপী পার্থক্যে প্রচারিত হয়ে থাকে। এপেক্স একটি পরিবারের মালিকানা এবং পরিচালিত প্রতিষ্ঠান, যা বিশেষ ভাবে ফোকাস করে উচ্চ মানের উৎপাদন ও গ্রাহকের সন্তুষ্টি নিশ্চিত করা উদ্দেশ্যে। 

এপেক্স কোন দেশের কোম্পানি

এপেক্স এর মালিক

এপেক্স কোম্পানি প্রতিষ্ঠাকাল ১৯৯০ অর্থাৎ আজ থেকে আরো ৩৪ বছর আগে এই কোম্পানির প্রতিষ্ঠাতা হলেন সৈয়দ মনজুর এলাহী। তিনি বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন এপেক্স গ্রুপের চেয়ারম্যান। তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হিসেবে পরিচিত। 

মনজুর এলাহী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর শেষ করে পূর্ব পাকিস্তান টোব্যাকোতে চাকরি নিয়েছিলেন, এরপর তিনি নিজের ট্যানারি ব্যবসা শুরু করার জন্য এই চাকরিটি ছেড়ে দেন। এবং এপেক্স কোম্পানি প্রতিষ্ঠা করেন। এপেক্স কোম্পানি ছাড়াও তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ১৯৯৬ সালে তিনি নির্বাচনকালীন বাংলাদেশের নিরপেক্ষ তত্ত্বাব

এপেক্স কোন দেশের কোম্পানি

এপেক্স একটি বহুজাতিক জুতা ও বস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান। ৪০ টিরও অধিক দেশে এপেক্স কোম্পানির শাখা রয়েছে। এটি একটি বাংলাদেশি কোম্পানি, এর প্রধান কার্যালয় বাংলাদেশের ঢাকায় অবস্থিত ।বর্তমানে এপেক্স ট্যানারি, এপেক্স ফুটওয়্যার, এপেক্স ফার্মা, ব্লু ওশান ফুটওয়্যার, এপেক্স এন্টারপ্রাইজ, এপেক্স ইনভেস্টমেন্ট, গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশসহ ১১টি কোম্পানি রয়েছে এপেক্স গ্রুপের।

প্রতিবছর এপেক্সের তৈরি ৪৫ লাখ জোড়া জুতা পৌঁছে যায় ৪০টি দেশে। মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাকি ও জেসি পেনি, জাপানের এবিসি মার্ট এবং জার্মানির ডেইচম্যানসহ বিশ্বের বড় খুচরা বিক্রেতারা এপেক্সের গ্রাহক। একই সঙ্গে দেশীয় বাজারেও প্রতিবছর তিন লাখ জোড়া জুতা প্রস্তুত করে এপেক্স। সাড়ে পাঁচশ খুচরা দোকানের মাধ্যমে এগুলো চলে যায় মানুষের পায়ে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url