সার্বিয়ার রাজধানীর নাম কি

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আজকের টিউটোরিয়ালে সার্বিয়ার রাজধানী নাম কি এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে । যদি আপনি না জেনে থাকেন সার্বিয়ার রাজধানী নাম কি তাহলে এই টিউটোরিয়ালটি আপনার জন। এই টিউটোরিয়ালের মাধ্যমে জানতে পারবেন সার্বিয়ার রাজধানী নাম কি। চলুন জেনে নেয়া যাক সার্বিয়ার রাজধানী নাম কি।

আমাদের বিশ্ব, সাধারন প্রশ্ন উত্তর, নতুন বিশ্ব, অজানা তথ্য, আজকের বিশ্ব, সাধারন জ্ঞান, জেনারেল নলেজ, কুইজ, ধাঁধা, এমসিকিউ, আইকিউ, বিসিএস প্রিলিমিনারি,

সার্বিয়ার রাজধানীর নাম কি

সার্বিয়ার রাজধানীর নাম হলো বেলগ্রেড। বেলগ্রেড শহর পূর্ব ইউরোপের চতুর্থ বৃহত্তম শহর। ২৬৯ খ্রিস্টাব্দে বেলগ্রেড প্রতিষ্ঠিত হয় এবং শহর হিসাবে স্বীকৃতি পায় ১৫০ খ্রিস্টাব্দ। বেলগ্রেড শহরটি ১৭টি পৌরসভায় বিভক্ত। শহরটি আয়তন হলো ৩,২২৩ বর্গ কিলোমিটার বা ১,২৪৪ বর্গ মাইল। শহরটির জনসংখ্যা হলো ১৫,৮৮,৩৮১ জন। বেলগ্রেডের গড় তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেন্টিগ্রেড এবং বেলগ্রেডের গড় তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেন্টিগ্রেড। বেলগ্রেডের সর্বোচ্চ বিন্দুটি হলো টরলাক পাহাড় যার উচ্চতা হলো ৩০৩ মিটার বা ৯৯৪ ফুট। শহরটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১১৬.৭৫ মিটার বা ৩৮৩.০ ফুট উচ্চতায় এবং দানিউব এবং সাভা নদীর সঙ্গমস্থলে অবস্থিত।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url