নৌবাহিনীর প্রধান কে

প্রিয় পাঠক আজকের এই টিউটোরিয়ালে বাংলাদেশের নৌবাহিনীর প্রধান কে এই বিষয়ে আলোচনা করা হয়েছে, আপনি যদি বাংলাদেশের নৌবাহিনীর প্রধান কে এটা না জানেন তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য, যার মাধ্যমে আপনি বাংলাদেশের নৌবাহিনীর প্রধান কে এবং নৌবাহিনীর প্রধান এর সংক্ষিপ্ত জীবনী সম্পর্কে জানতে পারবেন।

নৌবাহিনীর প্রধান কে

নৌবাহিনী প্রধান হলেন বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অধিনায়ক এবং সর্বোচ্চ পদধারী কর্মকর্তা, এই পদকে সংক্ষেপে সিএনএস ও বলা হয়। চার তারকা অ্যাডমিরাল পদমর্যাদার কর্মকর্তা নৌবাহিনীর প্রধান হতে পারেন। বর্তমানে বাংলাদেশের নৌবাহিনীর প্রধান হচ্ছেন অ্যাডমিরাল নাজমুল হাসান যিনি ২০২৩ সালের ২৫ জুলাই দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি সহকারী নৌবাহিনী প্রধান পদে নিয়োজিত ছিলেন। 

অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানের জন্ম ১৯৬৭ সালে। নাজমুল হাসান ১৯৮৬ সালের ১ জুলাই বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন লাভ করেন। পরবর্তীতে নেভাল একাডেমি, নেভাল এভিয়েশন এবং নৌবাহিনীর স্পেশাল ফোর্স সোয়াডসের কমান্ডারের দ্বায়িত্ব পালন করেছেন। এবং ২০২০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত মালদ্বীপের বাংলাদেশের হাইকমিশনারের দায়িত্ব পালন করেন। ২০২৩ সালের জানুয়ারি মাসে নৌবাহিনী প্রধান (পার্সোনেল) হিসাবে নিযুক্ত হন। এবং সর্বশেষ ২০২৩ সালের জুলাই মাসে বাংলাদেশের নৌবাহিনীর প্রধানের দায়িত্ব গ্রহণ করেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url